লক্ষে পৌঁছাতে অর্থ কোন বাধা নয়! কিভাবে লক্ষে পৌঁছাতে হয়? - bd engineering blog

Success stories
Success stories  

লক্ষে পৌঁছাতে অর্থ কোন বাধা নয়! কিভাবে লক্ষে পৌঁছাতে হয়?   


Thoughts, consciousness, education আমাদের Qualifications and Chances কে বাড়িয়ে তোলে! যদিও বর্তমানে আমরা এমন একটা পর্যায়ে অবস্থান করছি যেখানে আমরা শুধুমাত্র বিনোদনের জন্য Valuable time কে অপচয় করছি অহেতুক আড্ডাবাজিতে কিংবা ইন্টারনেটে! স্বপ্নটাকে dream দেখার মত করে দেখছি ঠিক কিন্তু তা Implemented করার জন্য নেই কোন প্রচেষ্টা!


বর্তমান সময়ের পরিপেক্ষিতে আমরা আসলেই কি খুব busy? নাকি ব্যস্ততার দোহাই দিয়ে নিজেকে Backward করে দিচ্ছি?  সত্যি বলতে কি জানেন সবটা ব্যস্ততার Excuse! একটা মানুষের কাছে কোন একটি বিষয়ে কথা বলার মত 2 minute time নেই। আপনি যখন কোন কিছু অর্জন করতে চান, তখন আপনাকে তার গুরুত্বও বুঝতে হবে। কিন্তু Dream দেখে যদি Dream বাস্তবায়ন  করার গুরুত্ব যখন বুঝেন না তখন কি ব্যস্ততার অজুহাত দেওয়াটা সর্বাধিক নয়! O yes, জানার কৌতুহল তো সেই কবে হারিয়েছেন। যখন আপনি নতুন কিছু জানার জন্য Try করেছেন তখন আপনার চারপাশ থেকে বলা হয়েছে I do not understand that baby! When it's time to grow up, you just understand! বড় হয়েছেন Rights কিন্তু জানার আগ্রহ হারিয়েছেন সেই কবে!


প্রিয় পাঠক লেখাটা পড়ার আগ্রহ হারাবেন না! কারন লেখাটার Reality শুরু পরের লাইন থেকে!



আপনি Dream দেখতে জানেন, তাই Dream দেখছেন, কারণ Dream দেখতে কোন বিনিয়োগ করতে হয়না। আপনার Dream কোটি কোটি টাকার ব্যবসা করা! There is no capital in hand! যা আছে তা খুবই সামান্য। ব্যবসায়ের idea টা বাস্তবায়নের জন্য যে পরিমান পুঁজির দরকার তার হয়ত ছিটে ফোটাও নেই! আর Bank loan? সেটাও ব্যাংক যোগ্য লোককে ছাড়া দেয়না! বিশেষ করে যারা মাথায় idea নিয়ে ঘোরে তাদের জন্য তো নয়ই। এমনকি যাদের business ছোট তাদের জন্যও নয়। ছোট businessmen দের জন্য অবশ্য একটা বিশেষ Funding সহজে মিলে যা দেউলিয়া হওয়ার জন্য খুব সহজ ফাঁদ। চড়া সুদে NGO Funding, চোখে আঙ্গুল দিয়ে ডাকাতি সুদে দৈনিক কিস্তিতে পরিশোধ Eligible funding, সুদের বিনিময়ে সর্বহারা Private funds! তাহলে কি কোটি কোটি টাকার ব্যবসার dream ৮০০০ টাকার চাকরীর কাছে sell করে দিবেন! No No No. আপনি যখন dream দেখেছেন। তাহলে dream কে স্বপ্নের বাস্তব রুপ দিতে হবে আপনাকেই।


ধরুন আপনার হাতে আছে ৫০০ থেকে ১০০০ টাকা! আর dream আছে গাড়ীর শোরুম কিংবা Export import এর ব্যবসা করা! নিশ্চয় এতক্ষনে ভেবে ফেলেছেন জীবনেও possible নয়।

Why is not possible? Is it possible to make a big deal?

এটা share করার জন্য তো আজকের আর্টিকেল। তবে আপনার মত আমিও বলবো possible নয়। যতক্ষণ পর্যন্ত না এই Money আপনি invest না করে নিজের কাছে রেখে দিচ্ছেন ততক্ষণ পর্যন্ত তো নয়ই। So what to do now? তাহলে উপায়! হুমম!!! এটাই তো ভাবতেছি। idea, এখন  আপনার চিন্তাটাকে স্পষ্ট করুন। আপনার এই সামান্য Money দিয়ে কি করা possible সেটা নিয়ে ভাবুন। আজ যদি এই অল্প টাকায় আপনার জন্য বাদাম, ঝালমুড়ি কিংবা ফুচকা বিক্রির business করতে হয় তবে আপনাকেও তাই করতে হবে। আর যাই হোক আপনিও আমার সাথে একমত হবেন যে ৮০০০ টাকা বেতনের চাকুরীজীবির থেকে একজন Nuts কিংবা fuska বিক্রেতার আয় কোন অংশে কম নয়। You are one step ahead of the dream!

You're not a nuts seller, but you're starting your business journey.

আজীবনের জন্য আপনাকে nuts বিক্রেতা হওয়ার কথা বলছি না! Dream কে স্বপ্নের জায়গায় পৌঁছে দেওয়ার আগ পর্যন্ত যোদ্ধ করতে বলছি। Warrior হওয়া খুবই গৌরবের কাজ। হাতের পুঁজিটা বাড়ার সাথে সাথে আপনার চোখের Dream টাও স্পষ্ট হবে। যেমন পুঁজি আসতে থাকবে হাতে তেমন business ও বাড়তে থাকবে! Just like changing a snake, you just have to change yourself a little over time. আসতে থাকবে dream জয়ের পথে নতুন নতুন সফলতা! এক সময় চুরান্ত লক্ষে পৌছে যাবেন আপনি! তৈরী করে নিতে হবে নতুন নতুন Challenge! Challenge তো তারাই মোকাবেলা করতে জানে, যারা dream দেখতে জানে, dream কে বাস্তবতা দিতে জানে। মোকাবেলা করে যেতে হবে কিছু মানুষের কটু কথা! আর হাসতে হাসতে মনে মনে বলবেন Why are you so stupid!
 Success এর উদাহরন দিতে ইচ্ছে করে না! কারন আপনাদের যাদের দেখি তারা নিজেরাই এক একটা জ্বলন্ত Example হবেন! মহল্লার চায়ের দোকানে আড্ডায় বসে বিস্কুট ডুবিয়ে যে চা-টা আপনি খাবেন সেটা যদি আপনার Company এর হয় তবে মন্দ কি! ফেসবুকের টাইমলাইনে পত্রিকার News feed এ যে সফলতার গল্পটা পড়ছেন সেটা কেন আপনার নয়!
Be patient, do not have any more time, very close to your success.
ফেসবুকের টাইমিনালে আসার বাকি মাত্র।


Can not think of time and perspective!



কেন আপনার পাশের Success ব্যাক্তিটাকে দেখছেন না, What does he do all day? ওহ কি করে দেখবেন আপনার তো আবার ঘুম ভাঙে সেই দুপুরে! ততক্ষণে success ব্যাক্তিটা দিনের অর্ধেক কাজ গুছিয়ে দুপুরের লাঞ্চটা সেরে নিয়ে কিছুটা বিশ্রামে!  Your thoughts, your consciousness, your firmness, your bravery, your intelligence, আপনার কাজের প্রতি ভালোবাসাই আপনাকে আগামীতে সফলদের সারিতে নিয়ে দাঁড় করাবে। Your decision to stand up! পাঠক ব্যাংকের ম্যানেজার আপনাকে ফোন করছে আমি আজকে বরং আসি! শুভকামনা সকলের জন্য!


সংগৃহীত