সফল ব্লগার হওয়ার গোপন কিছু কৌশল - TechnicaLbd



সফল ব্লগার হওয়ার গোপন কিছু কৌশল - TechnicaLbd



TechnicaLbd ব্লগের আরেকটা পোষ্টে আপনাকে স্বাগতম। আজকের আর্টিকেলে আপনাদের সাথে সফল ব্লগার হওয়ার গোপন কিছু গুরুত্বপূর্ণ কৌশল সম্পর্কে তথ্য শেয়ার করবো।

এগুলো অনুসরণ করলে আমি শতভাগ নিশ্চিত করে বলতে পারি। আপনিও ব্লগ লেখার মাধ্যমে অনলাইন থেকে একটি প্যাসিভ ইনকাম জেনারেট করতে পারবেন।

নিচের ভিডিওটিতে আমার প্রথম ব্লগিং এর সফলতার কথা শেয়ার করেছি। কিভাবে আমি ব্লগিং এর কাজ জড়িয়ে পড়েছি।

ইচ্ছে হলে ভিডিওটি দেখতে পারেন। তবে দেখতেই হবে এমনটা না।






ব্লগিংয়ে সফল হতে হলে আপনাকে অবশ্যই নিচের পাঁচটি কাজ করতে হবে।


আমি এখানে এগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবো না। তবে আমি চেষ্টা করবো পাঁচটি বিষয় নিয়ে সহজভারে প্রাকটিকাল কাজ গুলো দেখিয়ে টিউটোরিয়াল আকারে ব্লগে তথ্য গুলো শেয়ার করবো।

সফল ব্লগার হওয়ার গোপন কিছু কৌশল সম্পর্কে জানতে নিচের পাঁচটি কথা ভালো করে মনে রাখবেন।

১. মাস্টার ডোমেইন বা টপ-লেভেল ডোমেইন - মাস্টার ডোমেইন বা টপ-লেভেল ডোমেইন নিয়ে বিস্তারিত আলোচনা করবো।
মাস্টার ডোমেইন বা টপ-লেভেল ডোমেইন কেন বা এর প্রয়োজনীয়তা কেন? এবং
কিভাবে ডোমেইন নিতে হয়?
কোন কোম্পানির ডোমেইন সেবা ব্যবহার করবেন?
ভালো ডোমেইন নাম কিভাবে সিলেকশন করবেন?
কিভাবে ডোমেইন যুক্ত করবেন? এবিষয়ে জানানো হবে।

২. পেজ তৈরি - প্রথম বার আবেদন করে ব্লগারে অ্যাসেন্স পাওয়ার জন্য আপনার ওয়েবসাইটে অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ পেজ তৈরি করতে হবে।

কোন আইডিয়া ছাড়া কিভাবে এসব পেজ তৈরি করবেন তা নিয়ে অনেক বড় একটি আর্টিকেল লেখা হবে।

৩. কন্টেন্ট রাইটিং - আপনার ব্লগটি গুগলের কাছে গুরুত্বপূর্ণ হিসেবে দেখাতে অবশ্যই কন্টেন্ট রাইটিং গুরুত্বপূর্ণ কাজ। কন্টেন্ট হচ্ছে একটি ব্লগের প্রাণ।

এসইও মেনে কিভাবে কন্টেন্ট লিখতে হয়?
একটি ব্লগ কত বড় হতে হবে?
সহজে কিভাবে আর্টিকেল লিখবেন?
এসব বিষয়ে পরে আসবে।

৪. ব্লগ টেমপ্লেট সিলেকশন - আপনার ওয়েবসাইটটি গুগলের সার্চ ইঞ্জিনে জনপ্রিয় করার জন্য টেমপ্লেট ওয়েবসাইটের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিভাবে সম্পূর্ণ ফ্রিতে একটি গুগল ফ্রেন্ডলি টেমপ্লেট ওয়েবসাইটের জন্য বাচাই করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

৫. গুগল সার্চ কনসোল - গুগল সার্চ কনসোল সম্পর্কে অনেকের ধারণা নেই। থাকলেও তা সামান্য। অবশ্যই আপনিও যদি একজন সফল ব্লগার হয়ে থাকেন, তাহলে আপনিও গুগল সার্চ কনসোল সম্পর্কে জানেন।
কিভাবে কি করতে হবে গুগল সার্চ কনসোল নিয়ে বিস্তারিত আলোচনা করবো।


আচ্ছা! আমি এখানে পাঁচটি বিষয় আপনাদের সাথে শেয়ার করেছি। কিন্তু কথা হচ্ছে আপনারা এনিয়ে বিস্তারিত কিছু জানেন না। আমি কথা দিচ্ছি। ধর্য্য ধরে যদি আপনারা আমার সাথে থাকেন - ইনশাআল্লাহ।  আমি আপনাদেরকেও আমার মত ব্লগ হতে ইনকাম করিয়ে ছাড়বো।

আপনার প্রশ্ন গুলো নিচের কমেন্ট বক্সে লিখুন।

Post a Comment

0 Comments