৭টি ওয়েবসাইট থেকে ইনকাম করুন ছোট ছোট কাজ করে - TechnicaLbd

৭টি ওয়েবসাইট থেকে ইনকাম করুন ছোট ছোট কাজ করে
Source: Pixaby 


৭টি ওয়েবসাইট থেকে ইনকাম করুন ছোট ছোট কাজ করে


বিভিন্ন ওয়েবসাইট থেকে ছোট ছোট আর সহজ সহজ কাজ করে ইনকাম করা যায়। আজকে এমন কিছু ওয়েবসাইট নিয়ে review করবো। আশাকরি, এই আর্টিকেলটি পড়ার পর আপনি খুব ভালো অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। এখানে আপনাকে Full-time কাজ করতে হবে না। দিনে মাত্র ৩ থেকে ৫ ঘন্টা কাজ করে আপনি খুব ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন। এই digital যুগে আপনি অনলাইন থেকে ইনকাম করে আপনার ছোট ছোট প্রয়োজন গুলো মিটিয়ে নিতে পারবেন।

আসুন তাহলে ওয়েবসাইটগুলোর সঙ্গে পরিচিত হয়ে নিই-


1. User Testing

User Testing ওয়েবসাইটি খুবই মজার একটি ওয়েবসাইট। এখানে অ্যাকাউন্ট খুলে আপনাকে ভিডিও Test করতে হবে, ভিডিও শেষ করার পর আপনি আপনার ই-মেইলে নতুন ভিডিও টেস্টের নোটিফিকেশন বা update পেতে শুরু করবেন। তারা আপনাকে বিভিন্ন ওয়েবসাইটের রিভিউ করার কাজ বা ওয়েবসাইট Test করার কাজ দেবে আর সেটা আপনাকে সফলভাবে সম্পন্ন করতে হবে। কাজ সফলভাবে সম্পন্ন করার পর আপনি যে কাজটি নিজে সম্পন্ন করেছেন তার Prov হিসেবে আপনাকে আপনার কম্পিউটারের স্ক্রিন শর্ট তুলে তাদেরকে পাঠাতে হবে। প্রতিটি ওয়েবসাইট Test করতে আপনার ১৫ থেকে ২০ মিনিট সময় লাগবে।
এখানে মূলত: ওয়েবসাইটি ভিজিট করে আপনাকে Test করে দেখতে হবে যে, একজন ব্যবহারকারীর জন্য ওয়েবসাইটি কতটা গুরুত্বপূর্ণ বা ইউজার ফ্রেন্ডলি। আর প্রতিটি ওয়েবসাইটের টেস্টের জন্য তারা আপনাকে ১০ থেকে ১৫ ডলার payment করে থাকবে যা বাংলাদেশী টাকায় ১ হাজার টাকা থেকে ১ হাজার ৫০০ টাকা Payment দিবে।

2. Perk

Perk ওয়েবসাইটি খুব দ্রুত popular হয়ে উঠছে এবং ফ্রিল্যান্সারদের ইনকামের জন্য তারা প্রতিনিয়তই নতুন নতুন রাস্তা খুলছে। এই ওয়েবসাইটে সবচেয়ে ভাল এবং দ্রুত ইনকামের রাস্তা হচ্ছে তাদের অনেকগুলো Apps এর মধ্যে থেকে PerkTv সহ যে কোন একটি App Download করে আপনার ঘরে বসে তাদের টিভি দেখতে হবে, আর টিভি দেখা মানে অবশ্যই আপনি জানেন TV দেখার সাথে সাথে বিভিন্ন কোম্পানির ads দেখা। আর এই Ads দেখার জন্য তারা যে ইনকাম করবে তার থেকে কিছু অংশ আপনাকে Payment করবে।

তবে PerkTv আপনাকে কোন ক্যাশ টাকা না পেমেন্ট না দিয়ে অনলাইন Gift Card দেবে যা দিয়ে আপনি আমাজন, ওয়ালমার্ট, গ্যাপ, স্টারবাক্স, টার্গেটসহ আর অনেকগুলো অনলাইন Products সেলিং প্লাটফর্ম থেকে মোবাইল, ট্যাব, ল্যাপটপসহ যে কোন Product ক্রয় করতে পারবেন।

3. TopCashBack

TopCashBack ওয়েবসাইটি একটা জায়গায় অদ্বিতীয় আর তা হচ্ছে এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি অনলাইন থেকে যেকোনো কিছু কেনাকাটা করলেই এরা আপনাকে ১০০% Commission দিয়ে দেবে। তার মানে আপনি যে টাকার কেনাকাটা করবেন, সে টাকাটাই আবার TopCashBack থেকে Commission হিসেবে পেয়ে যাবেন।

দারুণ না! এখন কথা হচ্ছে। তারা আপনাকে যদি পুরো টাকাই Commission হিসেবে দিয়ে দেয় তাহলে তাদের ব্যবসার মুনাফা কী? প্রশ্নটা অবশ্যই আপনার মাথায় ঘুরছে। তবে আপনাকে বলি। তাদের business হচ্ছে হোম পেজে বিভিন্ন কোম্পানীর ads ও প্রোপাইল প্রদর্শন করা যা থেকে তারা আপনাকে দেওয়া কমিশনের থেকে বেশি আয় করে নেয়। এছাড়াও তাদের আরো কিছু ইনকামের রাস্তা রয়েছে যা আপনার না জানলেও চলবে। আপনি কেনাকাটা শুরু করুন আর পুরো টাকাটাই আবার Commission হিসেবে ফেরত নিয়ে নিন।

4. Zoombucks

Zoombucks হচ্ছে আরো একটি এমন ওয়েবসাইট যা আপনাকে ভিডিও দেখার জন্য Payment দেবে। আপনি যত বেশি তাদের ভিডিও দেখবেন তার জন্য তারা আপনাকে আরো বেশি টাকা Payment করবে। তবে ভিডিও দেখার বাইরেও গেম খেলাসহ Zoombucks ওয়েবসাইটে থেকে ইনকাম করার আরো কিছু পথ আছে।

5. FushionCash

FushionCash ওয়েবসাইটি অনলাইনে তাদের ভিডিও দেখা এবং FM Radio শোনার আপনাকে Payment করবে। তবে এই TV এবং Radio তাদের নিজস্ব নয়, থার্ড পার্টির TV এবং Radio যাদের কাছ থেকে তারা payment পায় আর তাদের দর্শক ও শ্রোতাদের কিছু অংশ payment দেয়।

6. CashCrate

ভিডিও দেখা, শপিং করা, game খেলা, বিভিন্ন অনলাইন প্রতিযোগীতায় অংশ নেয়া সহ আরো নানা ধরণের কাজের জন্য CashCrate ওয়েবসাইটি Payment করে থাকে।

৭. Swagbucks

ভিডিও দেখা থেকে শুরু করে অনলাইন সার্ভে কিংবা Game খেলাসহ নানা ধরণের Funny মজার কাজ আছে এই ওয়েবসাইটে যা আপনাকে একই সাথে এগুলো করার জন্য সামান্য কিছু টাকা Payment করবে। অনলাইনে আপনি যে কাজগুলো সচরাচর এমনিই করে থাকেন, সেগুলোই করে প্রতিদিন Swagbucks ওয়েবসাইটে ২৫ থেকে ১০০ ডলার বা বাংলাদেশী টাকায় ২০০০ টাকা থেকে ৮০০০ টাকা income করতে পারবেন।


এছাড়াও Swagbucks ওয়েবসাইট থেকে income এর আরো একটি চমকপ্রদ পথ রয়েছে। আর তা হচ্ছে SB Points ফর্মে shopping করা যা আপনাকে অনলাইনে কেনাকাটার জন্য Gift Card দেবে। আর ওই Gift Card দিয়ে আপনি আমাজান, ওয়ালমার্টসহ আরো কিছু অনলাইন marketplace থেকে আপনার নিজের জন্য কেনাকাটা করতে পারবেন।

Post a Comment

0 Comments