Game খেলে কি আসলেই টাকা উপার্জন করা যায়? Games প্রেমিকরা জানুন- TechnicalBD.info

Game খেলে কি আসলেই টাকা উপার্জন করা যায়? Games প্রেমিকরা জানুন-
Game খেলে টাকা উপার্জন


Game খেলে কি আসলেই টাকা উপার্জন করা যায়? 


দেশে এবং দেশের বাইরে game খেলে অনেকেই মোটা অংকের টাকা আয় করছে কিন্তু তার মাঝে খুব কম মানুষই Correctly সেটাকে Process করতে পারছে। Games খেলে টাকা উপার্জন করা মানে Game এর মধ্যে টাকা উপার্জন করতে হবে সেটা নয়, আপনি ‘Gaming’ শব্দটাকে ব্যবহার করেও আয় করতে পারেন।

জিএসএন ক্যাশ game :



জিএসএন ক্যাশ games হচ্ছে সবচেয়ে বিশ্বাসযোগ্য একটি Gaming Website যেখান থেকে আপনি প্রায় প্রত্যেক games খেলেই ৫০ ডলারের বেশি আয় করতে পারবেন। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, GSM Cash Games মূলত GSM Games শোর একটি অংশ। যেটার সম্পুর্ণ মালিকানা হচ্ছে Sony Entertainment এবং এটিঅ্যান্ডটি এন্টারটেনমেন্টের।

জিএসএন ক্যাশ games মূলত পূর্বে ‘World Winner’ হিসেবে পরিচিত ছিল। বর্তমানে এটি সবচেয়ে popular একটি gaming প্লাটফর্ম। আপনি এখানে অনেকগুলো gaming Competition খুঁজে পাবেন যেগুলোতে join করতে মাত্র কয়েক ডলার দরকার পড়ে কিন্তু সেগুলো থেকে আপনি প্রায় 50 Dollars এর বেশি টাকা উপার্জন করতে পারবেন।

জিএসএন ক্যাশ games এ আপনি যেকোনো ক্যাটাগরির Game খুঁজে পাবেন। একেবারে কার্ড Game থেকে শুরু করে action গেইম পর্যন্ত। জিএসএন ক্যাশ games, তার Users কে প্রায় প্রত্যেক মাসেই মিলিয়নের উপর ডলার দিচ্ছে।

Swagbucks 

Swagbucks যদিও একটি gaming সাইট নয়, তারপরও এখান থেকে আপনি game খেলে টাকা উপার্জন করতে পারবেন। game খেলে টাকা উপার্জন করার জন্য Swagbucks অসাধারণ একটি সাইট। এখানের Users প্রায় ১৫০ মিলিয়ন ডলারের উপর পেয়েছে।

আপনি Swagbucks এ gamr ছাড়াও অন্য যেকোনো কাজ করে আয় করতে পারবেন। Swagbucks  এ একাউন্ট খোলার পর আপনাকে ১০ ডলার ফ্রি দেয়া হবে। এই ১০ ডলার দিয়ে আপনি যেকোনো একটি Gaming টুর্নামেন্টের নাম লেখাতে পারেন আর তারপর সেই Gaming টুর্ণামেন্টে যদি আপনি জয়ী হন তাহলে আপনি পেপালের মাধ্যমে টাকাটা Cash Out করতে পারবেন।

Swagbucks থেকে টাকা উপার্জন করার আরেকটি ভালো উপায় হচ্ছে, Pay টু Play. Swagbucks এ মাত্র ১ ডলার খরচ করে এসব Pay টু Play game খেলার পর আপনি সেই এক ডলার দিয়ে ১৮ ডলার ব্যাক করাতে পারবেন।

Second life 

Second life অসাধারণ একটি game যেখানে আপনি সিমস রিলেটেড game খেলে টাকা উপার্জন করতে পারবেন। এখানে যদিও আপনি সরাসরি ডলার পাবেন না কিন্তু এখানে যে ‘In-game currency’ থাকে সেটাকে আপনি ডলারে রূপান্তরিত করতে পারবেন।

Second life এত তাড়াতাড়ি পপুলার হতে পারতো না, যদি না একটা চাইনিজ মেয়ে ২৫০ মিলিয়ন ইন Game ডলার Convert করে প্রায় ১ মিলিয়ন ডলার আয় না করতো। বর্তমানে প্রায় দুই মিলিয়নের বেশি মানুষ এই game টি খেলছে।

Bingo

Bingo অসাধারণ একটি অনলাইন game. আপনি যদি এই Site টাকে ভালবেসে থাকেন তাহলে আপনি এই site টাতে রেজিস্টার করতে পারেন। Bingo ওয়েবসাইটে আপনি প্রায় কয়েক ধরনের Bingo রিলেটেড lgame খুঁজে পাবেন। আপনি সেগুলো খেলে এখান থেকে প্রায় ১ Dollar থেকে শুরু করে আরো বেশি টাকা আপনি উপার্জন করতে পারবেন।

Inbox dollar 

Inbox dollar বেশ popular একটি রিওয়ার্ড সাইট, যেখান থেকে আপনি শুধুমাত্র game খেলেই নয় বিভিন্ন ধরনের jobs করে  টাকা উপার্জন করতে পারবেন। এটা অনেকটা জিএসএন ক্যাশ games এর মতই। এখানে আপনি যতগুলো dollar খরচ করবেন সবগুলোই তাদের Network এর মাধ্যমে ফেরত পাবেন।

Inbox dollar ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়েছে এবং ১৯ বছর ধরে এটা ৮০ মিলিয়ন dollars এর বেশি টাকা দিয়ে যাচ্ছে।

তো নিশ্চয়ই বুঝতে পারছেন যে, এভাবেও game খেলেও আপনি বেশ কয়েকটা site থেকে টাকা উপার্জন করতে পারবেন। নিচে আমি আরো কিছু Website দিয়ে দিচ্ছি যেগুলো থেকে আপনি Game খেলে অনেক ভালো ভাবেই মোটা অংকের টাকা উপার্জন করতে পারবেনঃ

১. Cash Credit  ২০০৭ সাল থেকে প্রায় দুই মিলিয়ন users নিয়ে দাঁড়িয়ে আছে!

২. শুধুমাত্র game খেলা ছাড়াও অন্যান্য আরো অনেক উপায়ে টাকা উপার্জন করার জন্য App Sent  নামক এই Site টি অসাধারণ ভূমিকা রাখছে।

৩. Action Games থেকে শুরু করে Sports Games পর্যন্ত যেকোনো ধরনের game খেলে টাকা উপার্জন করার জন্য Clip to play আরও একটি অসাধারণ Website.

৪. Gaming দুনিয়ায় প্রথম Paid Gaming Website হচ্ছে GameValley, এটা অনেক আগে থেকেই মার্কেটে ছিল।

৫. Lala lot  নামক আরেকটি website যেখান থেকে আপনি শুধুমাত্র টাকাই নয়, সরাসরি বিভিন্ন ধরনের cash প্রাইজও জিততে পারবেন।

৬. Paid game player নামক আরেকটি ওয়েবসাইট, যারা Already ২ লক্ষ ৫০ হাজার ডলার cash প্রাইজ দিয়ে দিয়েছে।

৭. Play and Win নামক আরেকটি website যেটা মূলত England থেকে তৈরি করা হয়েছে। যদিও সেটা use করার জন্য আপনাকে ইংল্যান্ডের Resident হতে হবে না কিন্তু সেখান থেকেও আপনি game খেলে অনেক ভালো ভাবেই টাকা উপার্জন করতে পারবেন।

৮. Exodas নামে আরেকটি Games ও আছে এই লিস্টে। এই Game টি মূলত RPG or role playing game. এটা থেকেও আপনি টাকা উপার্জন
 করতে পারবেন।

৯. এখন পর্যন্ত আলোচিত সবচেয়ে Trusted একটি Gaming Website হচ্ছে Pogo. এটার Game developer হচ্ছে Electronic Arts or EA.

এছাড়াও আরো বেশ কিছু অসাধারণ Games খেলে টাকা উপার্জন করার মতো Website হচ্ছে,

10.  XY Gaming 
 11.  Bingo for money 
 12.  Free Slots four You
 13.  Slinggo
 14.  Dollar candy 
 15.  Giv Ling
 16.  Game loot network
 17.  Corporation Master
 18.  Quick Rewards 
 19.  PCH Gimers
 20.  Twitch

সুতরাং বুঝতেই পারছেন যে games খেলেও বেশ ভালো হবে TAKA উপার্জন করার মত অনেকগুলো Website রয়েছে। কিন্তু আপনি আসলে ভাবছেন টা কি? কাজ করাটা কি এতটাই সহজ?!

ঠিক ধরেছেন! গেইম খেলে আয় করার জন্য আপনার শুধুমাত্র game খেললেই চলবে না, আপনার একটি Strategic পথে এগুতে হবে। আর সেজন্য আপনার প্রথমে যে জিনিসগুলো দরকার পড়বে সেগুলো হচ্ছে,

১. Computer
২. Internet
৩. Gaming করার skills ও আগ্রহ

আজকের মতো এখানেই শেষ করছি!

যে কোন প্রশ্নের জন্য Comments করতে পারেন নিচের Comment বক্সে।