ব্যবসার জন্য কেন প্রতিটি Social Media Platform ব্যবহার করতে হবে?

আপনার ব্যবসার জন্য প্রতিটি সামাজিক মিডিয়ায় প্ল্যাটফর্ম হতে হবে?
আপনার ব্যবসার জন্য প্রতিটি সামাজিক মিডিয়ায় প্ল্যাটফর্ম হতে হবে?

ব্যবসার জন্য কেন প্রতিটি Social Media Platform ব্যবহার করতে হবে?



আপনার ব্যবসার জন্য marketing কৌশলটিতে social media কী ভূমিকা পালন করে তা আপনি ইতিমধ্যেই জানতে পারেন। আপনার online উপস্থিতি কাছাকাছি একটি সম্প্রদায় নির্মাণ আপনি প্রতিযোগীদের থেকে পৃথক সেট এবং গ্রাহকদের পরিশোধ সঙ্গে বাস্তব লিড Generate করে। কিন্তু আপনি কি Social Media Platform এ উপস্থিত হওয়ার মাধ্যমে আপনার ব্র্যান্ডের এক্সপোজার বাড়িয়ে তুলতে চান না?


বিভিন্ন Platform এ সফল পোস্টিং-


Social Media এর প্রতিটি শাখায় ব্যবসা প্রদর্শিত হবে না এর প্রাথমিক কারণ এখানে বিভিন্ন Platform গুলিতে সাফল্যের জন্য বিভিন্ন উপায় রয়েছে। প্রতিটি Social Media Platform এর দিকগুলি অনন্য করে তোলে এবং আপনার পোস্টগুলি এটিকে প্রতিফলিত করে। কিছু অন্তর্দৃষ্টি অর্জনের জন্য আপনার প্রতিটি ব্যক্তিগত Social Media Account গুলি ব্যবহার করার উপায় সম্পর্কে চিন্তা করুন। Facebook post গুলি দীর্ঘ এবং গভীরতার মধ্যে, Twitter post গুলি ছোট এবং মিষ্টি।Instagram চিত্রগুলি ব্যক্তিগত অভিজ্ঞতা বা পরিপূর্ণতার জন্য filter হওয়া পণ্যগুলির High  গুণগতমানের ছবি হওয়া উচিত, তবে Pinterest এ পিনগুলি প্রায়শই Graphic বা stock চিত্রগুলি থাকে।
বাস্তবিকই, কিছু Social Media Platform অন্যের চেয়ে বাড়ির পরিষেবা শিল্পের জন্য উপযুক্ত।


হোম সার্ভিস company গুলির জন্য সেরা Social Media Platform:



যদিও Instagram এবং Twitter আজ সবচেয়ে জনপ্রিয় Social Media platfotm এর দুটি, তবে Facebook এখনও গৃহ পরিষেবা সংস্থাগুলির অনুসরণকারীদের এবং গ্রাহকদের ভিত্তি গড়ে তোলার সেরা স্থান। Twitter আপনার শিল্প সম্পর্কিত তথ্যগুলি tips, মজার তথ্য এবং অন্যান্য ক্ষুদ্র তথ্য সংগ্রহের জন্য একটি কার্যকর platform হতে পারে।


High গুণ গতমানের অবিচলিত প্রবাহের কারণে, হোম image কোম্পানি গুলির জন্য আসল চিত্রগুলি আসতে কষ্ট হয়, Instagram একটি Ideal platform নয়। খারাপ মানের ছবি পোস্ট করা বা নিয়মিত নতুন সামগ্রী পোস্ট করতে ব্যর্থ হওয়া আপনার Brand এবং business এর জন্য কেবলমাত্র Instagram অ্যাকাউন্ট না থাকা অনেক ভালো হবে।

Facebook building community :

আপনার online marketing এ সাফল্যের জন্য  Facebook ব্যবহার করা কার্যকর করতে হবে। স্বাভাবিকভাবেই Facebook আপনার ব্যবসার সাথে সম্পর্কিত তথ্যের জন্য এক Shop হওয়া উচিত: আপনার ঠিকানা এবং যোগাযোগের তথ্য, ঘন্টা, সংক্ষিপ্ত বিবরণ এবং আপনার Service পর্যালোচনা করে। But, এর চেয়েও অনেক বেশি দৃশ্যমান হচ্ছে Phtoto গুলি, আপনার শিল্প সম্পর্কিত blog গুলি এবং আপনার গ্রাহক বেসের জন্য সম্পর্কিত / ভাগযোগ্য post গুলি ব্যবহার করে, আপনি online ব্র্যান্ডের পরিবেশকে উৎসাহিত করতে পারেন যা আপনার Brand টিকে প্রাসঙ্গিক রাখে এবং একই সাথে এটি মানবিক করে।
মন্তব্যগুলিতে গ্রাহকদের সাথে নিয়মিত reply করা হলে ব্যবসাকে সম্মানজনক মনে  করানোর সেরা উপায় হবে। এটি আপনার ব্র্যান্ডের তাদের ধারণাতে আরো ব্যক্তিগত, Human উপাদান যোগ করে।


 Twitter আপনার শিল্পের সাথে জড়িত


Twitter সফলভাবে use করার জন্য, আপনার দৃষ্টিভঙ্গির change করা উচিত এবং Facebook থেকে আপনার সামগ্রী আলাদা করা উচিত। এক্ষেত্রে, যদি আপনার সমস্ত সামগ্রী প্রতিটি platform জুড়ে অভিন্ন হয়, তাহলে লোকেরা আপনার সমস্ত account follow  করার জন্য কোন উৎসাহ দেয়? আরেকটি বিষয়, Twitter একটি শৈলী যা সংক্ষিপ্তত্ব এবং conversation  কাছাকাছি কেন্দ্রিক। Twitter এ আপনি তাদের বিষয়বস্তু ভাগ করে শিল্প নেতাদের সাথে যোগাযোগ করতে পারেন (এবং যদি আপনি ভাগ্যবান হন, তবে তারা আপনার প্রত্যাশায় ভাগ করে নেবে এবং আপনার Exposer টি বাড়িয়ে তুলবে)।


আপনার প্রবণতা subject , বিশেষত আপনার শিল্প সম্পর্কিত অবহেলা করা যাবে না। আপনি আপনার গ্রাহকদের জন্য helpful হতে পারে এমন তথ্যগুলির সহায়ক data গুলি Share করে নিতে পারেন।


পরিমাণের তুলনায় মান


যখন একটি গতিশীল social media কৌশল তৈরি করার কথা বলা হয়, তখন নিজেকে অনেকগুলি page এ প্রসারিত করার পরিবর্তে কয়েকটি প্ল্যাটফর্মের জন্য গুণমান সামগ্রী তৈরির উপর মনোযোগ দেওয়া ভাল। ব্যক্তিগত সংযোগগুলি use করে আপনার অনুসারীদের মধ্যে একটি Community প্রতিষ্ঠার উপর আপনি যখন focus করেন, তখন আপনার প্রচেষ্টার ফলে বিদ্যমান গ্রাহকদের নিশ্চিত করা হবে এবং নতুন action হবে।